1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

সপ্তাহের ব্যবধানে করোনায় মৃত্যু ৪৯ ও শনাক্ত ৬৭ শতাংশ বেড়েছে

  • আপডেট সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৩২২ বার দেখা হয়েছে
corona 2

পরিসংখ্যান অনুযায়ী, গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে ১৪ দশমিক ৫২ শতাংশ নমুনা পরীক্ষা, ৬৭ দশমিক ২৭ শতাংশ নতুন রোগী শনাক্ত, ৪২ দশমিক ৪১ শতাংশ সুস্থতা এবং ৪৯ দশমিক শূন্য ২ শতাংশ মৃত্যু বৃদ্ধি পেয়েছে। এক সপ্তাহের ব্যবধানে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে নমুনা পরীক্ষা, নতুন রোগী শনাক্ত, মৃত্যু এবং সুস্থতা সবই বেড়েছে।

এপিডেমিওলজিক্যাল ৯ম সপ্তাহের (২৮ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ) সঙ্গে এপিডেমিওলজিক্যাল ১০ম সপ্তাহের (৭ মার্চ থেকে ১৩ মার্চ) তুলনামূলক বিশ্লেষণে এ চিত্র দেখা গেছে।

শনিবার (১৩ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৮ ডিসেম্বর থেকে ৬ মার্চ পর্যন্ত সময়ে এক লাখ ১ হাজার ৪৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে ৩ হাজার ৮৯৩ জন রোগী শনাক্ত, ৫ হাজার ৮৫৯ জন সুস্থ এবং ৫১ জনের মৃত্যু হয়।

অন্যদিকে ৭ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত সময়ে এক লাখ ১৬ হাজার ২৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এসময়ে ৬ হাজার ৫১২ জন নতুন করোনা রোগী শনাক্ত, ৮ হাজার ৩৪৪ জন সুস্থ এবং ৭৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ