1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

লভ্যাংশ না দেওয়ায় রবিকে বিএসইসি’র তলব

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫ বার দেখা হয়েছে
Robi

দেশের বাজারে টেলিযোগাযোগ খাতে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি রবি আজিয়াটা ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ দেয়নি। মুনাফা হওয়ার পরও শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ায় কোম্পানিটির শীর্ষ কর্মকর্তাদের তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানী আগারগাঁওয়ে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন ভবনে বেলা সাড়ে ১২টায় দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটরের শীর্ষ কর্মকর্তাদের ডাকা হয়েছে বলে কমিশন সূত্রে জানা গেছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, মুনাফা হওয়ার পরও রবি আজিয়াটা বিনিয়োগকারীদের জন্য কেন লভ্যাংশ ঘোষণা করেনি, সে বিষয়ে জানতে শীর্ষ কর্মকর্তাদের ডাকা হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটির সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪ পয়সা এবং এনএভিপিএস ছিল ১২ টাকা ৬৪ পয়সা।

রবি আজিয়াটার বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ মার্চ ডিজিটাল প্ল‌্যাটফর্মে হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ মার্চ নির্ধারণ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ