1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৭ অপরাহ্ন

বীমার মাধ্যমেই সোনার বাংলা গড়বো: বিআইএ প্রেসিডেন্ট

  • আপডেট সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭ বার দেখা হয়েছে
kobir

বীমার মাধ্যমেই সোনার বাংলা গড়বো। তিনি বলেন, বীমা সেক্টরের ওপর দাঁড়িয়েই বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা তথা বাঙালীর মুক্তির জন্য সারা বাংলায় কাজ করেছেন। যেহেতু ইন্স্যুরেন্সের মাধ্যমে এই কাজ করাটা সহজ, তিনি এর মাধ্যমেই সর্বস্তরের জনগণ এবং তার নেতাকর্মীদের সঙ্গে এই প্রচার চালিয়েছিলেন। এ কারণেই আমরা গর্বিত। আর এ কারণেই আমরা বলি যে, জাতির পিতা আমাদের পরিবারের সদস্য এবং মাননীয় প্রধানমন্ত্রীও আমাদের এই পরিবারের সদস্যা। আজ বিকেলে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন এসব কথা বলেন।

আসন্ন জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি, ২০২১) বিকেলে বীমা উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে শেখ কবির হোসেন এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। এসময় কর্তৃপক্ষের দুই সদস্য এবং ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বিএম ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শেখ কবির হোসেন আরো বলেন, আমাদের কাজ খুব একটা ভালো না হওয়ায় যেখানে সব সেক্টর এগিয়ে গেছে সেখানে আমরা এখনো পিছিয়ে আছি। আমরা জানি যেই দেশের বীমাখাত যতো উন্নত ও শক্তিশালী সেই দেশের অর্থনীতি ততো শক্তিশালী। বিশ্বের বিভিন্ন উন্নত দেশে বীমাখাতের লাইফ ফান্ডের টাকা দিয়েই বড় বড় মেগা প্রজেক্ট হয়। এখানেও আমরা অনেক পিছিয়ে আছি।

বিআইএ প্রেসিডেন্ট বলেন, এখন আইডিআরএ গঠন করা হয়েছে। ২০১০ সালে বীমা আইন এবং এরপর আইডিআরএ গঠন করার পর অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সারাদেশে ব্যাপক প্রচারের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। আমরা আশা করি জাতীয় বীমা দিবস পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ বা সোনার বাংলা গড়ার মাননীয় প্রধানমন্ত্রীর যে প্রচেষ্টা অব্যাহত রয়েছে, আমরা তাতে সহযোগিতা করবো।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ