1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

নতুন বছরে বিও হিসাব বেড়েছে ৮১ হাজার

  • আপডেট সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭৮ বার দেখা হয়েছে
bo-account

চলতি বছরের জানুয়ারি মাসে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ৮১ হাজার নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী বছরের ৩১ ডিসেম্বর ২০২০ সালে শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৫ লাখ ৫২ হাজার ১৬৮টি। আর নতুন বছরের প্রথম মাসের শেষ দিন অর্থাৎ ২০২১ সালের ৩১ জানুয়ারি বিও হিসাব ৮১ হাজার ৮২৯টি বেড়ে দাঁড়িয়েছে ২৬ লাখ ৩৩ হাজার ৯৯৭টিতে।

জানুয়ারি মাসে পুরুষ বিনিয়োগকারীদের বিও ৬৩ হাজার ১৩৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪১ হাজার ১০৭টিতে। ডিসেম্বর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৮ লাখ ৭৭ হাজার ৯৬৯টিতে। আর জানুয়ারিতে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১৮ হাজার ৪৩৩টি বেড়ে ৬ লাখ ৭৮ হাজার ৭৯৭টিতে দাঁড়িয়েছে। ডিসেম্বর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৬০ হাজার ৩৬৪টিতে।

ডিসেম্বর ২০২০, মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৩ হাজার ৮৩৫টিতে। আর জানুয়ারি ২০২১, মাসে কোম্পানি বিও ২৫৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৩টিতে।

বছরের প্রথম মাস জানুয়ারিতে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৭৬ হাজার ৩৮৯টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে জানুয়ারির শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৫৮ হাজার ৪৭৫টিতে। যা ডিসেম্বর মাসের শেষ দিন ছিল ২৩ লাখ ৮২ হাজার ৮৬টিতে।

জানুয়ারি মাসে বিদেশী অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৫ হাজার ৫৭০টি বিও হিসাব খুলেছে। ডিসেম্বর মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখথ ৫৫ হাজার ৮৫৯টিতে। জানুয়ারি মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৪২৯টিতে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ