1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫৪ অপরাহ্ন

৩ কর্মদিবস পর উত্থানে পুঁজিবাজার

  • আপডেট সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৬ বার দেখা হয়েছে
A-DSE-1-5-600x337

পর পর ৩ কর্মদিবস পতনের পর বুধবার (৩ ফেব্রুয়ারী) উত্থানে ফিরেছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ সব ধরনের মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন টাকার অংকে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে ৭৯৩ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বুধবার ডিএসইতে আগের দিন থেকে ৯০ কোটি ৪৯ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৭০২ কোটি ৯৩ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৮১ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৭ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, দর কমেছে ১৮০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৬ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ১৯০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, দর কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ