1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

নতুন দুই খবরে ফের চাঙ্গা বেক্সিমকো

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে
Beximco-Pharma-

ভারত থেকে করোনার টিকা আসার খবরে ও বিদ্যুৎকেন্দ্রে বেক্সিমকোর বিনিয়োগের খবরে চাঙ্গা হয়েছে বেক্সিমকো কোম্পানি। নতুন বছরের শুরু থেকেই পুঁজিবাজারে লেনদেনের শীর্ষ স্থান দখল করে রেখেছ তিন কোম্পানি। বেক্সিমকো গ্রুপের বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড

৭০ টাকার ঘর অতিক্রম করে সপ্তাহের শেষ কার্যদিবসে এই কোম্পানির শেয়ারের দর বেড়েছে ৯ শতাংশের বেশি। এই তালিকায় আছে বেক্সিমকো লিমিটেড।

কোম্পানিটির শেয়ারের দর বৃদ্ধি শুরু হয় মূলত করোনা ভ্যাকসিন বাংলাদেশ আনতে ভারতের সঙ্গে চুক্তির পর থেকে। বেক্সিমকোর মাধ্যমে আসছে করোনা ভ্যাকসিন। এই খবরে চাঙ্গা হতে থাকে তালিকাভুক্ত এই গ্রুপের দুটি প্রতিষ্ঠান বেক্সিমকো লিমিটেড এবং বেক্সিমকোফার্মা।

২৫ নভেম্বর ২০২০ থেকে মূলত বেক্সিমকোর শেয়ার দামের উপর প্রভাব পড়তে থাকে আরও একটি কারণে। বিদ্যুৎ কোম্পানিতে ৩৫ কোটি টাকা বিনিয়োগের খবর আরও বাড়াচ্ছে দর। ১৪ জানুযারি পর্যন্ত ২১ কার্যদিবসে শেয়ার প্রতি ৫৫ টাকার বেশির দর বেড়ে হয়েছে ৭৯ টাকা।

বেক্সিমকো ফার্মার ক্ষেত্রে শেয়ার দরের উত্থান পতন থাকলেও দাম বেড়েছে। এই কোম্পানির শেয়ারের দর বাড়ছে মূলত ১৫ অক্টোবর থেকে। সে সময় শেয়ার প্রতি দর ছিল ১১০ টাকা। ১৪ জানুয়ারি শেষে সেই দর এসে পৌঁছেছে ২১০ টাকায়।

বৃহস্পতিবার টাকা অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেড। এদিন কোম্পানিটির দুই কোটি ১০ লাখ শেয়ার লেনদেন হয়েছে ১৮৪ কোটি টাকায়। দ্বিতীয় অবস্থানে ছিল বেক্সিমকো ফার্মা, কোম্পানিটির ৬০ লাখের বেশি শেয়ার লেনদেন হয়েছে ১২৩ কোটি টাকায়। তৃতীয় অবস্থানে ছিল রবি, যার এক কোটি ৩৯ লাখ শেয়ার লেনদেন হয়েছে ৯৭ কোটি টাকায়। তারপরের অবস্থানে ছিল সামিট পাওয়ার, লাফার্জ হোলসিম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ