1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন

নিলামে ‘পিকে’র সেই রেডিওর দাম দেড় কোটি

  • আপডেট সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ৪১ বার দেখা হয়েছে
pk amir khan

রাজকুমার হিরানির ‘পিকে’ সিনেমার কথা নিশ্চয়ই মনে আছে সবার। ২০১৪ সালের ১৯ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত এই চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করে দুনিয়া মাতিয়েছেন আমির খান। তার সঙ্গে অন্যান্য চরিত্রে আনুশকা শর্মা, সঞ্জয় দত্ত, বোমান ইরানী ও সুশান্ত সিংহ রাজপুতও মন ভরিয়েছেন দর্শকের।

চলচ্চিত্রটিতে ‘পিকে’ নামের এক মানব-আকৃতির ভিনগ্রহবাসীর গল্প বলা হয়েছে। যে এক তরুণী টিভি সাংবাদিকের সঙ্গে বন্ধুত্ব করে এবং ধর্মান্ধতা ও কুসংস্কার নিয়ে প্রশ্ন তোলে হৈ চৈ ফেলে দেয়।

সিনেমাটির গল্পের সঙ্গে সকলের নিশ্চয়ই মনে আছে এর পোস্টারের কথা। যেখানে নগ্ন অবস্থায় লজ্জাস্থানের কাছে একটি রেডিও ধরে রেখেছিলেন আমির খান।

সম্প্রতি ভারতের একটি জাতীয় দৈনিক তাদের খবরে প্রকাশ করেছে, সিনেমার জন্য মুম্বাইয়ের ছোর বাজার থেকে মাত্র ২২৭ রুপিতে কেনা হয়েছিলো রেডিওটি। আর নিলামে দেড় কোটি কোটি রুপি দিয়ে রেডিওটি কেনার জন্য অনেকে প্রস্তুত ছিল।

সিনেমাটির পরিচালক সম্প্রতি তার এক সাক্ষাৎকারে বলেন, ‘সিনেমার পোস্টারে ব্যবহৃত সেই রেডিওটি বিক্রির জন্য আমরা দেড় কোটি টাকারও প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমিরকে যখন প্রশ্ন করি তিনি কি চিন্তা করছেন বিক্রির ব্যাপারে। তখন তিনি জানান, রেডিওটি যেহেতু সিনেমার বড় একটি গুরুত্ব বহন করে তাই বিক্রির দরকার নেই।

সে কারণেই পরবর্তীতে নিলাম সাইট থেকে রেডিওটি সরিয়ে নেয়া হয়। আর বিক্রি করা হয়নি।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ