1. [email protected] : bijoy datta : bijoy datta
  2. [email protected] : বাংলারকন্ঠ : Anis বাংলারকন্ঠ
  3. [email protected] : SAIFUL : SAIFUL ISLAM
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৮:৩০ পূর্বাহ্ন

আইপিও অর্থ ব্যবহারে ৪ কোম্পানি ব্যর্থ

  • আপডেট সময় : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে নির্ধারিত সময়ের মধ্যে আইপিও অর্থ ব্যবহারে ব্যর্থ হয়েছে ৪ কোম্পানি। কোম্পানিগুলো হলো: আমান কটন ফাইব্রাস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেড, প্যাসিফিক ডেনিমস এবং রিজেন্ট টেক্সটাইল। এসব কোম্পানির আইপিও অব্যবহৃত অর্থের পরিমাণ ১৬৪ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ৮৪০ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আমান কটন ফাইব্রাস আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা উত্তোলন করে। এই অর্থ ব্যবহারের শেষ সময় ছিল ৫ আগস্ট ২০১৯। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি মাত্র ৭ কোটি ১ লাখ ৪৩ হাজার ২৪৩ টাকা ব্যবহার করেছে। আর বাকি ৭২ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ৭৫৭ টাকা অব্যবহৃত রয়েছে।

ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেড আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করে। এই অর্থ ব্যবহারের শেষ সময় ছিল ১৭ আগস্ট ২০১৯। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি ৬ কোটি ৮৬ লাখ ৫২ হাজার ৩৬৭ টাকা ব্যবহার করেছে। আর বাকি ২৩ কোটি ১৩ লাখ ৪৭ হাজার ৬৩৩ টাকা অব্যবহৃত রয়েছে।

প্যাসিফিক ডেনিমস আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করে। এই অর্থ ব্যবহারের শেষ সময় ছিল ২৮ ফেব্রুয়ারি ২০১৯। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি ৫১ কোটি ৯২ লাখ ৯০ হাজার ১৪৭ টাকা ব্যবহার করেছে। আর বাকি ২৩ কোটি ৭ লাখ ৯ হাজার ৮৫৩ টাকা অব্যবহৃত রয়েছে।

এছাড়া রিজেন্ট টেক্সটাইল আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা উত্তোলন করে। এই অর্থ ব্যবহারের শেষ সময় ছিল ৩০ জুন ২০১৯। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি ৭৯ কোটি ৪৮ লাখ ৯৮ হাজার ৪০৩ টাকা ব্যবহার করেছে। আর বাকি ৪৫ কোটি ৫১ লাখ ১ হাজার ৫৯৭ টাকা অব্যবহৃত রয়েছে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ