1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

পদোন্নতির জন্য নাটক সাজিয়েছেন ডিএসই দুই কর্মকর্তা

  • আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৩৩ বার দেখা হয়েছে
dse kormokorta

দেশের শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পদোন্নতির জন্য পদত্যাগের নাটক সাজিয়েছেন মহাব্যবস্থাপক (জিএম) ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান এবং উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) ও প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) মোঃ আব্দুল লতিফ।

তারা দুজনে বর্তমানে ডিএসইর এক শেয়ারহোল্ডার পরিচালকের একান্ত বাধ্যগত কর্মকর্তা হিসেবে পরিচিত।

তাছাড়া বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এই দুই কর্মকর্তা বর্তমানে ডিএসইর এক শেয়ারহোল্ডার পরিচালকের ঘনিষ্ট হয়ে উঠেছেন। যার ন্যায় অন্যায় সবকাজেই নিরলস সহযোগিতা করেন ওই দুই কর্মকর্তা। এই সহযোগিতার বিনিময়ে তাদেরকে পদোন্নতি করে দেওয়ার সুযোগ তৈরী করতেই পদত্যাগের নাটক করা হয়েছে।

ডিএসই তথ্যমতে, দীর্ঘদিন ধরে ডিএসইতে পদোন্নতি আটকে রয়েছে। এ তালিকায় মোহাম্মদ আসাদ এবং মো: আব্দুল লতিফও রয়েছেন। যাতে করে অন্যদের পাশ কাটিয়ে শুধুমাত্র তাদের দুজনকে পদোন্নতি দেওয়া সম্ভব হচ্ছে না। আর এই সমস্যা কাটিয়ে তুলতেই সাজানো হয়েছে পদত্যাগের নাটক।

মোহাম্মদ আসাদ এবং মো: আব্দুল লতিফের পদত্যাগে এখন ওই শেয়ারহোল্ডার পরিচালকের পক্ষে তাদের জন্য পদোন্নতি নিয়ে কাজ করা সহজ হবে। এখন সে পর্ষদকে আসাদ ও লতিফ ভালো ও যোগ্য কর্মকর্তা হিসেবে পদোন্নতি দিয়ে রেখে দেওয়ার জন্য বলতে পারবে। আর এই নাটক বাস্তবায়নের জন্যই শুরু হয়েছে পদোন্নতি নাটক।

এদিকে এই নাটক সাজানোর জন্য তাদের দুজনের পদত্যাগের বিষয়টি গোপন রাখার চেষ্টা করা হয়েছে। তাদের পদত্যাগের বিষয়টি ডিএসইর অনেক কর্মকর্তা-কর্মচারীও জানে না। পুরোটাই গোপনীয়তার সঙ্গে করতে চাওয়া হয়েছে। যাতে করে পদোন্নতি সম্ভব না হলেও যেনো ডিএসইতে থেকে যেতে পারেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ