1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩১ অপরাহ্ন

ডিএসইর নতুন পরিচালক এফবিসিসিআই সহসভাপতি সিদ্দিকুর রহমান

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৬৪ বার দেখা হয়েছে
siddikur-rahman

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারধারী পরিচালক মনোনীত হয়েছেন এফবিসিসিআই সহসভাপতি সিদ্দিকুর রহমান।

আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ডিএসইর পর্ষদ সভায় পরিচালক পদে তাকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে পদ হারানো মিনহাজ মান্নান ইমনের স্থলে সিদ্দিকুর রহমানকে এই পদে নিয়োগ দেয়া হয়েছে।

এর আগে রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগে মে মাসে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় র‌্যাবের দায়ের করা মামলায় গ্রেফতারের পর চার মাস কারাগারে ছিলেন মিনহাজ মান্নান ইমন। গত ৭ সেপ্টেম্বর তিনি জামিনে ছাড়া পান। কারাগারে থাকাকালীন সময়ে মিনহাজ মান্নান ইমন ডিএসইর পর্ষদ সভায় উপস্থিত থাকতে পারেননি। আবার এ সময় তারপক্ষে ছুটির আবেদন করাও সম্ভব হয়নি।

আইনানুসারে টানা তিন মাস পর্ষদ সভায় অনুপস্থিত থাকলে শূন্য হয়।

ডিএসইতে শেয়ারধারী চার পরিচালকের মধ্যে মিনহাজ মান্নান ইমনের পদ শূন্য হওয়ায় সেই পদে মনোনীত হলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সহসভাপতি সিদ্দিকুর রহমান। তিনি ব্রোকারেজ হাউজ স্টারলিং স্টক অ্যান্ড সিকিউরিটি লিমিটেডেরও চেয়ারম্যান।

এর আগে এই ব্যবসায়ী বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতির দায়িত্বও পালন করেছেন। তিনি গেল মাসে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক পদেও মনোনীত হয়েছেন।

উল্লেখ্য উক্ত পরিচালক পদে মিনহাজ মান্নান ইমনের মেয়াদ ছিলো আগামী ডিসেম্বর পর্যন্ত। সেই পদে আসা সিদ্দিকুর রহমানও ডিসেম্বর পর্যন্তই অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ