1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:২২ অপরাহ্ন

বেড়েছে সূচক, কমেছে শেয়ারবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৩৬ বার দেখা হয়েছে
dse-cse-1

গতকাল বুধবার শেয়ারবাজারে পতন হলেও বৃহস্পতিবার (০১ অক্টোবর) উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে।

একইসঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে , আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩২.০২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৯৫.৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৭১ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৬.৬১, ১৭১০.৭১ এং ১০০৩.৫৬ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৩ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪০ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯১৪ কোটি ৩৭ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৪টির বা ৫৪.৬৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২৯.৮৫ শতাংশের এবং ৫৫টি বা ১৫.৪৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২৪.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪২৯১.৫৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬২টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ