1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:০১ পূর্বাহ্ন

এবি ব্যাংকের ৫ শতাংশ ডিভিডেন্ড আনুমোদন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৮ বার দেখা হয়েছে
AB-Bank

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক লিমিটেডের ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (২ সেপ্টেম্বর) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। এতে ব্যাংকের শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।

এদিকে সভায় জনাব মোস্তাক আহমদ চৌধুরী এবং জনাব সাজির আহমেদ কে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়াও, সভায় ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়। সভায় এক্নাবীন, চার্টাট এক্যাউট্যান্টস-কে ২০২০ সনের নিরীক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১২ই এপ্রিল ২০২০ এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৩৮ বছর পূর্ণ করেছে। এই পরিক্রমায় গত ২০১৯ সালে ব্যাংকের নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২ হাজার ২৮৪ কোটি টাকায় এবং ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৩৬ হাজার ৫৫৭ কোটি টাকায় যা পূর্ববর্তী বছরের তুলনায় ১৩.৩৩% বেশি।

এবি ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন এর নির্দেশনা অনুযায়ী স্টক এক্সচেঞ্জে “এ” ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

উক্ত সভায় এবি ব্যাংকের চেয়ারম্যান মোঃ এ (রুমী) আলী সভায় সভাপতিত্ব করেন। এসময়, ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, সম্মানিত পরিচালকবৃন্দ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এবং পৃষ্ঠপোষকগণ অংশগ্রহণ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ