1. [email protected] : বাংলার কন্ঠ প্রতিবেদক : বাংলার কন্ঠ প্রতিবেদক
  2. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  3. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

বড় উত্থানে পুঁজিবাজার,বেড়েছে সূচক ও লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৩৭ বার দেখা হয়েছে
DSE-CSE-600x360-1-600x337 (2)

গত ২ কার্যদিবস বড় পতনের পর বুধবার (১৯ আগস্ট) বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন।তবে আজ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, আজ ডিএসইতে ডিএসইএক্স ৬৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৫ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৫, ১৬৪৪ ও ৯৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৪৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৬ কোটি ৫৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫২ কোটি ৪৯ লাখ টাকার।

এদিকে ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫১টির বা ৪২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৭৫টির বা ৪৯ শতাংশের এবং ৩১টি বা ৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ