1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

ঈদের ছুটিতে বিদ্যালয়ে ডিজে পার্টি ও মদের আসর বসানোর অভিযোগ

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ১৯ বার দেখা হয়েছে

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের একটি বিদ্যালয়ে ঈদুল আজহার ছুটি চলাকালে প্রভাবশালীদের বিরুদ্ধে ডিজে পার্টি ও মদের আসর বসানোর অভিযোগ উঠেছে। বিষয়টি প্রথমে গোপন থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থীদের গ্রুপে ডিজে পার্টি ও মদের বোতলের ছবি ছড়িয়ে পড়ে। চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৭ জুন) রাতে বিষয়টি স্বীকার করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমান হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের এক সাবেক শিক্ষার্থী জানান, ঈদ পরবর্তী গত ১৮ জুন রাতে স্থানীয় বাসিন্দা সোলেমান মাঝির ছেলেসহ তার সহপাঠীরা বিদ্যালয়ে ডিজে পার্টি করে। একই সময় বসে মদের আসর। মদের খালি বোতল পড়েছিল বিদ্যালয়ের একাডেমিক ভবনের বারান্দা ও মাঠে।

স্থানীয়রা জানান, বিদ্যালয়ে ওইদিন নৈশপ্রহরীর দায়িত্ব ছিলেন মোক্তার কাজী। তিনি চতুর্থ শ্রেণির কর্মচারী। তিনি ওইদিন রাতে দায়িত্ব পালন না করে অন্য কাউকে দায়িত্ব দিয়ে যান। তিনি রাত ১২টার পরে বিদ্যালয়ে আসেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমান হোসেন প্রথমে বিষয়টি জানেন না বললেও পরবর্তীতে ঘটনার বিবরণ জেনে সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, ‘আমি ওই দিন রাতে স্থানীয় হোসাইন বেপারী নামে এক ব্যক্তির মাধ্যমে বিষয়টি জানতে পারি। সেসময় নৈশপ্রহরী মোক্তার কাজী ছিলেন না। তিনি ব্যক্তিগত কোনো কাজে বাইরে ছিলেন। রাত ১২টার পরে তিনি বিদ্যালয়ে আসেন। ঘটনাটি জেনে আমি তাৎক্ষণিক বহিরাগত যুবকদের চলে যাওয়ার জন্য বলি।’

তিনি আরও বলেন, ‘এই ঘটনায় নিউজ করার দরকার নেই। আমি বিষয়টি পরিচালনা কমিটির সভাপতিকে জানিয়েছি।’

চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ বলেন, ‘আমি বিষয়টি জেনে খুবই মর্মাহত। শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের কর্মকাণ্ড কাম্য নয়। বিদ্যালয় পরিচালনা কমিটি বিষয়গুলো দেখবে। কোনো প্রয়োজন হলে আমাদেরকে জানাবে। তারপরেও আমি বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলবো।’

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহসীন আলম বলেন, এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ