1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

আশা ভোঁসলের পা ধুয়ে সম্মান জানালেন সোনু নিগম

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ১৯ বার দেখা হয়েছে

বিনোদন ডেস্ক : চেয়ারে বসে আছেন ভারতের বরেণ্য সংগীতশিল্পী আশা ভোঁসলে। তার সামনে ফ্লোরে বসা গায়ক সোনু নিগম। কিছুক্ষণ করে আশা ভোঁসলের দু’পায়ে চুম্বন করেন তিনি। এরপর আশা ভোঁসলের দু’পা নিজ হাতে ধুয়ে দেন সোনু নিগম।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও ক্লিপে এমন দৃশ্য দেখা যায়। ভাইরাল এ ভিডিও নিয়ে নেটদুনিয়ায় জোর চর্চা চলছে। সোনু নিগমের শ্রদ্ধা প্রদর্শন দেখে নেটিজেনরা তার প্রশংসা করছেন।

দ্য ফ্রি প্রেস জার্নালের তথ্য অনুসারে, শুক্রবার (২৮ জুন) মুম্বাইয়ে ‘স্বরস্বামিনী আশা’ শিরোনামে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান ছিল। সংগীতে আশা ভোঁসলের অবদান নিয়ে বইটি রচনা করা হয়েছে। এ উপলক্ষে উপস্থিত হয়েছিলেন আশা ভোঁসলে ও সোনু নিগম। অনুষ্ঠানের মঞ্চে আশা ভোঁসলের পা ধুয়ে সম্মান জানান সোনু নিগম।

অভিনেতা জ্যাকি শ্রফ একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আশা ভোঁসলের সঙ্গে দেখা হওয়ার পর তিনিও তার পা ছুঁয়ে সালাম করেন।

১৯৪৩ সালে সংগীত ক্যারিয়ার শুরু করেন আশা ভোঁসলে। ৮ দশকের বেশি সময়ব্যাপী তার কর্মজীবন। শুধু হিন্দি নয়, অন্যান্য ২০টি ভারতীয় ভাষার পাশাপাশি বেশ কিছু বিদেশি ভাষাতেও গান রেকর্ড করেছেন তিনি।

সংগীত জীবনে মোট ৯২৫টিরও বেশি সিনেমায় গান গেয়েছেন। মনে করা হয়, তিনি ১২০০০ এরও অধিক গান গেয়েছেন। ভারত সরকার তাকে ২০০৮ সালে পদ্মভূষণ উপাধিতে ভূষিত করে। ২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাকে সর্বাধিক সংখ্যক গান রেকর্ডকারী হিসেবে ঘোষণা করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ