1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

গরু রেখে মানুষ নিয়ে ফিরছে ট্রাক

  • আপডেট সময় : শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ২৭ বার দেখা হয়েছে

সাভার প্রতিনিধি : ঈদের বাকি আর মাত্র দুই দিন। পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি কর‌তে কর্মস্থল ছাড়ছে মানুষ। তবে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে উত্তরবঙ্গগামী যাত্রীদের অনেকে গরু নিয়ে আসা ট্রাক ও পিকআপে বাড়ি ফিরছেন।

শুক্রবার (১৪ জুন) সকাল থেকে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ড ঘুরে দেখা যায়, একের পর এক গরু ভর্তি ট্রাক ঢাকায় প্রবেশ করছে। বিভিন্ন হাটে গরু নামিয়ে ফেরার সময় যাত্রী নিয়ে ফিরছে।

যাত্রীরা অভিযোগ করে বলেন, বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ড থেকে উত্তরবঙ্গগামী বাসগুলো সিট প্রতি ৩০০-৪০০ টাকা অতিরিক্ত আদায় করছে।

ট্রাকে চড়ে গাইবান্ধা যাওয়া পোশাক শ্রমিক সুমাইয়া বেগম বলেন, সকালে বের হয়েছি গ্রামে যাওয়ার জন্য। অনেক চেষ্টার পরেও বাসের টিকিট পাইনি। টিকিট ছাড়া যেসব বাস ছাড়ে তার ভাড়াও দ্বিগুণ চাচ্ছে। তাই ট্রাকে বাড়ি ফিরছি। কষ্ট হলেও সবার সঙ্গে ঈদ তো করতে পারব।

অপর যাত্রী আব্দুল জলিল বলেন, কাউন্টারে দুইদিন আগে থেকে টিকিট বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে। দীর্ঘক্ষণ অপেক্ষা করেও গাড়ি পাচ্ছিলাম না। তাই ঝুঁকি আছে জেনেও খরচ বাঁচাতে ট্রাকে বাড়ি ফিরছি।

উত্তরবঙ্গগামী এক ট্রাক চালকের সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। তিনি বলেন, গরু নিয়ে ঢাকায় এসেছিলাম। হাটে গরু নামিয়ে দিয়ে এখন ফেরার পথে কিছু যাত্রী নিয়ে যাচ্ছি। এতে আমাদের বাড়তি কিছু টাকা আসে। তবে আমরা কাউকে ডাকি না। যাত্রীরা নিজ থেকেই ট্রাকে উঠে।

এদিকে, সড়কে যানজট নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা থাকলেও ট্রাকে যাত্রী পরিবহনের ক্ষেত্রে পুলিশের তেমন নজরদারী দেখা যায়নি। এর আগে, ঝুঁকিপূর্ণ ঈদযাত্রায় পুলিশের পক্ষ থেকে করা নির্দেশনা দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার সাভারে সড়ক পরিদর্শন শেষে হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেন, খোলা ট্রাকে ঝুঁকি নিয়ে যাত্রী পরিবহনে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ