1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

মিয়ানমারে ফিরে গেলেন ১৩৪ বিজিপি ও সেনা, এলেন ৪৫ বাংলাদেশি

  • আপডেট সময় : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ১২ বার দেখা হয়েছে

কক্সবাজার প্রতিনিধি : বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া ১৩৪ বিজিপি ও সেনা সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ। পাশাপাশি বিভিন্ন সময়ে কারাভোগ করা ৪৫ জন বাংলাদেশিকে ফেরত দিয়েছে মিয়ানমার।

রোববার (৯ জুন) সকালে কক্সবাজার শহরের নুনিয়াছড়া বিআইডাব্লিউটিএ জেটি ঘাঁটে হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। এসময় উভয় দেশের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে, আজ সকাল ৭টার দিকে ১৩৪ বিজিপি-সেনা সদস্যকে বিজিবির নিরাপত্তায় চারটি বাসে নুনিয়াছড়া বিআইডব্লিউটিএ ঘাটে নিয়ে আসা হয়। এসময় পুলিশ, বিজিবি, কোস্ট গার্ডের মাধ্যমে এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছিল। সকাল ১০টার দিকে কারাভোগ শেষে মিয়ানমার থেকে বাংলাদেশে ফিরে আসেন ৪৫ বাংলাদেশি। মিয়ানমারের জলসীমায় অবস্থানরত দেশটির নৌবাহিনীর জাহাজ থেকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ যোগে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের এবং মিয়ানমারের কারাভোগ করা বাংলাদেশিদের হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

গত, ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ বিজিপি ও সেনা সদস্য মিয়ানমার ফেরত গিয়েছিল। সেবারে মিয়ানমার থেকে কারাভোগ শেষে দেশে ফিরেছিলেন ১৭৩ জন বাংলাদেশি। তারও আগে, গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে আশ্রয় নেওয়া ৩৩০ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তাকে স্বদেশে ফেরত পাঠায় বাংলাদেশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ