1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

বাইডেনের যুদ্ধবিরতির প্রস্তাব মেনেছে ইসরায়েল, তবে…

  • আপডেট সময় : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৩৫ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর একজন সহযোগী জানিয়েছেন, ইসরায়েল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রস্তাবিত গাজা যুদ্ধ বন্ধ করার চুক্তি মেনে নিয়েছে। তবে তিনি এটিকে ত্রুটিপূর্ণ এবং আরও অনেক কাজের প্রয়োজন বলে বর্ণনা করেছেন। রোববার দ্য সানডে টাইমসের সাথে একটি সাক্ষাত্কারে নেতানিয়াহুর প্রধান পররাষ্ট্রনীতি উপদেষ্টা ওফির ফক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, বাইডেনের প্রস্তাব ছিল ‘একটি চুক্তি যা আমরা করতে রাজি হয়েছি … এটি একটি ভাল চুক্তি নয় তবে আমরা সব জিম্মির মুক্তি চাই।’

বাইডেনের চুক্তির বিষয়ে ওফির ফক বলেন, ‘এখানে অনেক বিশদ বিবরণ আছে। জিম্মিদের মুক্তি এবং গণহত্যাকারী সন্ত্রাসী সংগঠন হিসাবে হামাসকে ধ্বংস করা সহ’ ইসরায়েলি শর্তের কোনো পরিবর্তন হয়নি।

গাজার যুদ্ধবিরতির জন্য শুক্রবার প্রেসিডেন্ট বাইডেন নতুন একটি প্রস্তাব দিয়েছেন। গত কয়েক মাস ধরে তিনি বেশ কয়েকটি যুদ্ধবিরতি প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। প্রত্যেকটি চুক্তির কাঠামো প্রায় একই ছিল। এর কোনোটিই মানেনি ইসরায়েল। ফেব্রুয়ারিতে বাইডেন জানিয়েছিলেন, ইসরাইল ১০ মার্চ থেকে শুরু হওয়া মুসলমানদের পবিত্র মাস রমজানের মধ্যে যুদ্ধ বন্ধ করতে সম্মত হয়েছে। তবে এ ধরনের কোনো যুদ্ধবিরতি বাস্তবায়িত হয়নি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ