1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মারা গেছেন ২৪ পুলিশ সদস্য

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ১৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে মারা গেছেন বাংলাদেশ পুলিশের ২৪ জন সদস্য। আহত হয়েছেন ১২ জন। মঙ্গলবার (২৮ মে) বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ সদর দপ্তর আরও জানিয়েছে, ২০০০ সাল থেকে বাংলাদেশ পুলিশের নারী সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছেন। পুলিশ শান্তিরক্ষীরা নানা প্রতিকূলতার মাঝেও মিশন এলাকার জনগণকে আপন করে নিয়েছেন, তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তারা হাইতিতে ভূমিকম্পে বিধ্বস্ত অসহায় মানুষের পাশে থেকে মানবিক সহায়তা দিয়েছেন, আফ্রিকা ও ইউরোপের বিভিন্ন যুদ্ধবিধ্বস্ত দেশে পুলিশি সেবা, পুলিশের প্রতিষ্ঠানিক কাঠামো পুনর্বিন্যাস ও পুনর্গঠন এবং সক্ষমতা বৃদ্ধিতে অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন, যা আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

পুলিশ শান্তিরক্ষীরা দুর্গম ভৌগোলিক পরিবেশ ও প্রতিকূল পরিস্থিতিতে মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে তিন দশকেরও বেশি সময় ধরে বিশ্বশান্তি রক্ষায় নিরবচ্ছিন্নভাবে কাজ করছেন। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা দেশের ভাবমূর্তি ও মর্যাদা বৃদ্ধি করেছে। পুলিশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অঙ্গীকারাবদ্ধ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ