1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

পাবনায় ভুয়া কানাডিয়ান হাইকমিশনার আটক

  • আপডেট সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৩০ বার দেখা হয়েছে

পাবনা প্রতিনিধি : কানাডিয়ান হাইকমিশনার পরিচয়ে ভূমি অফিসে দলিলের নাম পরিবর্তন করতে এসে এম আফজাল হোসেন (৭০) নামের এক ব্যক্তি পুলিশের হাতে আটক হয়েছেন।

ভূমি অফিসে তিনি নিজেকে কানাডিয়ান হাইকমিশনার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব বলে দাবি করেন। পরে বিষয়টি ভুয়া হিসেবে প্রমাণিত হলে তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২ মে) পাবনার ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে দামী গাড়িসহ তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটক আফজাল হোসেন ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের বাঘইল কান্দিপাড়া গ্রামের মৃত চাঁদ আলী মন্ডলের ছেলে। তিনি কানাডা প্রবাসী। বর্তমানে ৪৯৩ মেডিক্যাল রোড, আশকোনা হজ্ব ক্যাম্প, দক্ষিণখান, ঢাকা ঠিকানায় বসবাস করেন।

ভূমি অফিস ও থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে কালো রঙের একটি প্রাইভেটকার নিয়ে আফজাল হোসেন জমির দলিলের নাম পরিবর্তনের জন্য আসেন। তিনি গাড়িতে থেকেই কাজটি দ্রুত করে দেওয়ার জন্য নির্দেশ দেন। একই সঙ্গে নিজেকে ১৮তম বিসিএস ক্যাডার হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব ও কানাডিয়ান হাইকমিশনার পরিচয় দেন তিনি।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মিটিংয়ে ছিলেন। বিষয়টি ইউএনও জানতে পেরে তাকে কার্যালয়ে নিয়ে আসতে বলেন। পরে তার পরিচয়পত্র দেখে ও দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন সব পরিচয়ই ভুয়া।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাস জানান, আটক আফজাল হোসেন ভুয়া পরিচয়ে জমির নামজারি করতে এসেছিলেন।

তিনি বলেন, বিষয়টি পাবনা জেলা প্রশাসককে অবগত করা হয়। তারপর কানাডিয়ান হাইকমিশনার কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়। সেখান থেকে জানানো হয় এম আফজাল হোসেন নামে সেখানে কেউ নেই। এর পরই তাকে আটক করা হয়।

কানাডিয়ান হাইকমিশনার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব পরিচয় প্রদান করে আটক হওয়া এম আফজাল হোসেন নিজের ভুল স্বীকার করে জানান, তিনি কানাডা প্রবাসী। ১০-১২ দিন আগে কানাডা থেকে বাংলাদেশে এসেছেন। সম্প্রতি তার স্ত্রী মারা গেছেন। এ জন্য তার মাথায় সমস্যা দেখা দিয়েছে। মিথ্যা পরিচয় দেওয়ার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এম আফজাল হোসেন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে৷ এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। মামলা হলে তাকে আদালতে পাঠানো হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ