1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

টানা তাপপ্রবাহের পর কুমিল্লায় স্বস্তির বৃষ্টি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৩১ বার দেখা হয়েছে

কুমিল্লা প্রতিনিধি : টানা তীব্র তাপপ্রবাহের পর কুমিল্লা নগরীসহ বিভিন্ন উপজেলায় বৃষ্টি নেমেছে। বিকেল থেকে কুমিল্লায় ও আশেপাশের এলাকায় বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে স্বস্তি।

বৃহস্পতিবার (২ মে) দুপুর থেকে আকাশে মেঘের আনাগোনা বাড়ছিল। বিকেলের পর কিছু কিছু স্থানে হালকা বৃষ্টিপাত হয়। জেলা আবহাওয়া অফিস থেকে কুমিল্লায় বৃহস্পতিবার (২ মে) ও শুক্রবার (৩ মে) বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল।

টানা দুই সপ্তাহের তাপপ্রবাহের পর বৃষ্টি হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস দেখিয়েছেন সব শ্রেণি ও পেশার মানুষ। অনেককে মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজতে দেখা যায়। তারিন নামের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লেখেন, আহা বৃষ্টি! বৃষ্টি গরমের মাঝে শান্তির বাতাস।

নগরের কান্দিরপাড় এলাকার ফুটপাতের কাপড় ব্যবসায়ী শাহ আলম সর্দার বলেন, টানা দুই সপ্তাহ রোদে পুড়ে কাপড় বিক্রি করছি, ক্রেতা ছিল কম, জীবন বাঁচাতে দোকানে বসে ছিলাম, আজ (বৃহস্পতিবার) দুপুরের পর হালকা বৃষ্টিতে মনটা ভরে গেছে। কত দিন পর এমন পরিবেশ দেখছি।

শাসনগাছা এলাকার ভ্যান চালক তোতা মিয়া বলেন, আগুনের মতো উত্তাপের মাঝে ভ্যান চালিয়েছি সংসার চালাতে; আল্লাহর রহমতে আজ বৃষ্টিতে ভিজেছি, মন ও শরীরে শান্তি লাগছে।

কুমিল্লায় আবহাওয়া অফিসের ইনচার্জ ইসমাইল ভূঁইয়া বলেন, কালবৈশাখী ঝড়ের প্রভাবে শুক্রবার সকাল থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ