1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

তীব্র গরমে ৭ দিন বন্ধ স্কুল-কলেজ

  • আপডেট সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ২৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : চলমান দাবদাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় সব স্কুল-কলেজ আরও ৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট বিভাগ। শনিবার (২০ এপ্রিল) দুপুরে সংশ্লিষ্ট বিভাগ থেকে পৃথকভাবে এই তথ্য জানানো হয়েছে। আগামী ২৮ এপ্রিল সব স্কুল-কলেজ খুলবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, সারা দেশের ওপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া অধিদপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে মাউশি অধিদপ্তরের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি স্কুল-কলেজ আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এ প্রতিষ্ঠানগুলো ঈদের ছুটি শেষে ২১ এপ্রিল খোলার কথা ছিল।

মাউশির মহাপরিচালকের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী বলেছেন, ‘চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত মাউশির অধীনে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আবহাওয়া পরিস্থিতির অবনতির পরিপ্রেক্ষিতে এ বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।’

এদিকে, দেশজুড়ে প্রবাহমান দাবদাহের কারণে আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ