1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

ইসরায়েলে পাল্টা হামলা চালানোর পরিকল্পনা নেই ইরানের

  • আপডেট সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ২৫ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : এই মুহূর্তে ইসরায়েলে পাল্টা হামলা চালানোর পরিকল্পনা নেই বলে জানিয়েছে ইরান। শুক্রবার ইসরায়েলের ড্রোন হামলার পর দেশটির এক জন সিনিয়র কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে ‌ইরানে হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল। শুক্রবার ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে দেশটির মধ্যাঞ্চলের নগরী ইস্ফাহানের বিমানঘাঁটির কাছে তিনটি ড্রোন ধ্বংস করার কথা জানানো হয়েছে। মার্কিন কর্মকর্তারাও জানিয়েছেন, ইসরায়েল ইরানে হামলা চালিয়েছে, তবে যুক্তরাষ্ট্র এর সঙ্গে সম্পৃক্ত নয়। অবশ্য ইরান বিদেশি হামলার কথা অস্বীকার করেছে।

ইসরায়েলের বিরুদ্ধে অবিলম্বে প্রতিশোধ নেওয়ার জন্য ইরানের কোন পরিকল্পনা নেই বলে শুক্রবার একজন সিনিয়র ইরানি কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই ইরানি কর্মকর্তা বলেন, ‘ঘটনার বিদেশি উৎস নিশ্চিত করা যায়নি। আমরা কোনো বাহ্যিক আক্রমণ পাইনি, এবং আলোচনা আক্রমণের চেয়ে অনুপ্রবেশের দিকে বেশি ঝুঁকেছে।’

রয়টার্সের মতে, একজন ইরানি বিশ্লেষক শুক্রবার রাষ্ট্রীয় টিভিকে জানিয়েছেন, ইসফাহানে গুলি করে ধ্বংস করা মিনি ড্রোনগুলো ‘ইরানের অভ্যন্তরে থেকে অনুপ্রবেশকারীরা’ উড়িয়েছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ