1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

গাজীপুর থেকে অপহৃত প্রবাসী উদ্ধার, গ্রেপ্তার ৩

  • আপডেট সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ২০ বার দেখা হয়েছে

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জ থেকে লাবু মিয়া (৩৫) নামে ইরাক প্রবাসীকে অপহরণের পর ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারী দল। এ সময় প্রবাসীর কাছ থেকে বেশ কিছু মালামালও লুট করে নিয়ে যায় চক্রটি।

পরে এ ঘটনায় প্রবাসীর ছোট ভাই মামুন মিয়ার অভিযোগের প্রেক্ষিতে ভিকটিমকে নরসিংদীর শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রাম থেকে শিকলে বাঁধা অবস্থায় উদ্ধারসহ লুট হওয়া মালামালের কিছু অংশ উদ্ধার করা হয় এবং অপহরণের সঙ্গে জড়িত মো. দুলাল মিয়া (৩০), নাসির উদ্দিন (২৭) ও রাবেয়া (২১) কে গ্রেপ্তার করেছেন কালীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় আজ বুধবার (২০ মার্চ) সকালে অপহরণ মামলা দায়েরের (নং ২০) পর গ্রেপ্তারদের গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

দুপুরে কালীগঞ্জ থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাতাব উদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান খান, সাইফুল ইসলাম ও ফজলুর রহমান।

উদ্ধার ভিকটিম লাবু টাঙ্গাইলের নাগরপুর থানার মোকনা এলাকার গুহুলী গ্রামের মো. আমিনুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ইরাকে ছিলেন। গ্রেপ্তার দুলাল, নাসির ও রাবেয়া নরসিংদীর শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। তারা ভাই-বোন।

ওসি উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, গত ১৭ মার্চ ইরাক থেকে ছুটি নিয়ে বাড়িতে আসার সময় হাসান মিয়া নামে তার সহকর্মী সেখান থেকে কিছু উপহার সামগ্রী কালীগঞ্জ বাজারে রাবেয়ার কাছে দেওয়ার জন্য দিয়ে পাঠান। ভিকটিম লাবু মিয়া বিমান বন্দর থেকে বের হয়ে ওই দিন সরাসরি দুপুর সাড়ে ১২টার দিকে উপহার সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য কালীগঞ্জ আরআরএন পাইলট স্কুল মাঠে রাবেয়ার কাছে আসেন এবং সেখানে অপেক্ষা করতে থাকেন। এর কিছুক্ষণ পর সেখানে কালো রঙের হাইয়েস মাইক্রোবাসে করে ৭/৮ জনকে সঙ্গে রাবেয়া উপস্থিত হন। পরে এক পর্যায়ে তারা ভিকটিমকে জোর করে গাড়িতে উঠায়। এ সময় ওই প্রবাসীর মালামালসহ অপহরণ করে নিয়ে যায়।

ওসি আরও বলেন, ভিকটিম লাবু মিয়াকে অপহরণ করার পর অপহরণকারীরা তার বাবার কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দাবিকৃত টাকা দিতে না পাবলে ভিকটিমকে জীবনে মেরে ফেলারও হুমকি দেওয়া হয় মোবাইল ফোনে।

ওসি মাহাতাব উদ্দিন বলেন, এ ঘটনায় ভিকটিমের ছোট ভাই বাদী হয়ে কালীগঞ্জ থানায় এজাহার দায়ের করেন। সেই মামলায় থানার ইন্সপেক্টর (অপারেশন) মো. রাজীব হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ২৪ ঘণ্টার মধ্যে সোমবার (১৮ মার্চ) দিবাগত ভোর রাত ৩টার দিকে লাবু মিয়াকে পায়ে শিকল বাধা অবস্থায় উদ্ধার করে। এ সময় দুলাল, নাসির ও রাবেয়াকে গ্রেপ্তার করে। আসামিদের কাছ থেকে লুণ্ঠিত মালামালের কিছু অংশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ