1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ‘ডাব’ লুটের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ২০ বার দেখা হয়েছে

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে সৌরভ হোসেন শাহেদ ও আফতাব উদ্দিন ফিরোজ নামের দুই ইউপি সদস্যের বিরুদ্ধ দলবল নিয়ে আমেরিকা প্রবাসী আনোয়ার মাহমুদের বাগান থেকে ‘ডাব’ লুটের অভিযোগ উঠেছে। ঘটনার সময় বাধা দিতে গেলে ওই প্রবাসীর স্ত্রী তাসলিমা আক্তার ও মেয়েদের ওপরে হামলার চেষ্টা হয়। জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ গিয়ে ভুক্তভোগীদের উদ্ধার করে।

ইউপি সদস্য সৌরভ হোসেন শাহেদ ও আফতাব উদ্দিন ফিরোজ জানান, তারা তাসলিমার ভাসুর বেলাল মাহমুদের কাছ থেকে ৫ বছরের জন্য জমিটি বর্গা নিয়েছেন। এজন্যই ওই বাগান থেকে ডাব কাটা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সাংবাদিকদের কাছে ঘটনাটি সম্পর্কে জানান তাসনিমা। এরআগে, গত শনিবার (২ মার্চ) সকাল ১১টার দিকে সদর উপজেলার শাকচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের টুমচর গ্রামের ইসমাইল মিয়ার বাড়িতে ঘটনাটি ঘটে।

অভিযুক্ত শাহেদ সদর উপজেলার শাকচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও ফিরোজ একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য।

তাসলিমা আক্তার বলেন, আমাদের জমি এখনো ভাগবাটোয়ারা হয়নি। ইউপি সদস্য শাহেদ ও ফিরোজ দাবি করছেন, তারা বাগান ইজারা নিয়েছেন। তারা ভুয়া একটি কাগজ নিয়ে আমাদের বাগান দখল করতে চান। ঘটনার দিন ৭০-৮০ জন লোক নিয়ে আমার বাড়িতে প্রবেশ করেন তারা। পরে বাগান থেকে ডাব পেড়ে নিয়ে যান। বাধা দিতে গেলে তারা আমি ও আমার দুই মেয়েকে মারধরের চেষ্টা করেন। জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ এসে আমাদের রক্ষা করে।

তিনি আরও বলেন, অভিযুক্তরা রাতে বাড়ির সামনে ককটেল ফাটিয়েছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

ইউপি সদস্য সৌরভ হোসেন শাহেদ ও আফতাব উদ্দিন ফিরোজ সাংবাদিকদের জানান, তারা তাসলিমার ভাসুর বেলাল মাহমুদের কাছ থেকে ৫ বছরের জন্য জমিটি বর্গা নিয়েছেন। এজন্যই ওই বাগান থেকে ডাব কাটা হয়। তাদের সঙ্গে কয়েকজন ছিল। কেউই বহিরাগত বা ভাড়াটে লোক নয়। ককটেল ফাটানোর ঘটনাটি তাসলিমাদের সাজানো। বাগান ইজারা নেওয়ার বিষয়টি তাসলিমাদের জানাতে তারা থানায় একটি আবেদন করেছেন। কিন্তু, তিনি থানায় যাননি।

শাকচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বলেন, সম্প্রতি তাসলিমা আমার কাছে একটি অভিযোগ করেছেন। পরে আমি ইউপি সদস্য সাহেদ ও ফিরোজের সঙ্গে কথা বলেছি। দুই পক্ষকে বসতে বললেও তাসলিমা আসেননি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দেইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ