1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

শেয়ারবাজারে সূচকে বড় পতন, কমেছে লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৮ ফেব্রুয়ারি) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৩.০১ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ১৩.৩৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৭.৭৭ পয়েন্ট কমে ২ হাজার ১২৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১০৭টি কোম্পানির, কমেছে ২৫৬টির এবং অপরিবর্তিত আছে ২৯টির।

ডিএসইতে এদিন মোট ৯২৪ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৭৪ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১১৯.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৩০ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২০৪.৮৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৮৫ পয়েন্টে, শরিয়াহ সূচক ১১.৯৩ পয়েন্ট কমে ১ হাজার ১৬২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭৩.৯৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৪০১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৬৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৭০টি কোম্পানির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত আছে ২৭টির। দিন শেষে সিএসইতে ২৯ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ