1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

বিশ্বের সর্বাধিক গ্রিন কারখানা রয়েছে বাংলাদেশে : কামাল উদ্দীন

  • আপডেট সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২১ বার দেখা হয়েছে

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ : জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দীন আহমেদ বলেছেন, ‌‘সারা বিশ্বর মধ্যে বাংলাদেশে সবচেয়ে বেশি পরিবেশ বান্ধব গ্রিন কারখানা রয়েছে।’

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক কারখানা পরিদর্শন শেষে কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে তিনি একথা বলেন।

কামাল উদ্দীন বলেন, দেশের অর্থনীতিকে বাঁচিয়ে রাখতে তৈরি পোশাকশিল্প অবদান রাখছে। এটি আমাদের দেশের গর্ব। এই শিল্পের শ্রমিকরা সঠিক কর্মপরিবেশ পাচ্ছে কি না সেটি দেখা হচ্ছে। পাশাপাশি শ্রমিকদের সঠিক মজুরি, কল্যাণ মূলক ব্যবস্থা, নিরাপত্তা প্রদানসহ বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে। কারণ শ্রমিকদের কল্যাণ হলেই এই শিল্প বেঁচে থাকবে। শ্রমিকরাও জানিয়েছে তাদের কর্মপরিবেশ ভালো, সঠিক মজুরি পাচ্ছে এবং তারা সন্তুষ্ট।

ফতুল্লায় রপ্তানিমুখী চারটি পোশাক কারখানায় শ্রমিকদের কর্মপরিবেশ পরিদর্শন করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদসহ প্রতিনিধি দল। এসময় তারা কারখানায় কর্মরত শ্রমিকদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

প্রথমে ফতুল্লা এপ্যারেলসে যায় প্রতিনিধি দলটি। পরে বিসিক শিল্প নগরীর আমেনা গার্মেন্টস, এমভি নিটিং ডাইং ও এমএস নিটিং ডাইং কারখানা পরিদর্শন শেষে মানবাধিকার কমিশনের ড. কামাল উদ্দিন আহমেদ শ্রমিকদের কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

প্রতিনিধি দলের সঙ্গে কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেমসহ শিল্প পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ