1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকে বড় পতন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৫.২৮ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮.৮২ পয়েন্ট কমে ১ হাজার ৩৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫.২৮ পয়েন্ট কমে ২ হাজার ১৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯২টি কোম্পানির, কমেছে ২৫০টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ৭৪ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১৭৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৬৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৫০ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১০৭.৬৮ পয়েন্ট কমে ১৮ হাজার ২৯০ পয়েন্টে, শরিয়া সূচক ৬.৭১ পয়েন্ট কমে ১ হাজার ১৭৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৯৫.২৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৭৪ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৫৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৬৭টি কোম্পানির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত আছে ২৯টির। দিন শেষে সিএসইতে ২৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ