1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১১ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

আজও সূচকের পতনে লেনদেন কমেছে

  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫২ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৪ ফেব্রুয়ারি) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। গতকালও সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়।

তবে আগের কার্যদিবসের চেয়ে এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। এদিন দুই পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে বলে ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩.২৭ পয়েন্ট কমে ৬ হাজার ৩৭১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ০.১৯ পয়েন্ট কমে ১ হাজার ৩৯১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৭২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৭৯টি কোম্পানির, কমেছে ২৭৮টির এবং অপরিবর্তিত আছে ৩৮টির।

ডিএসইতে এদিন মোট ১ হাজার ১৭৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৬৪৬ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৬২.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১০২.৩১ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৯৮ পয়েন্টে, শরিয়া সূচক ৪.০৭ পয়েন্ট কমে ১ হাজার ১৮০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩০.০৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৭০ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ২৬৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৫৬টি কোম্পানির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত আছে ২১টির। দিন শেষে সিএসইতে ৪৪ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ