1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনে নিহত ৭

  • আপডেট সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চলীয় খারকিভ শহরে রাশিয়ার ড্রোন হামলায় তিন শিশুসহ সাতজন নিহত হয়েছে। আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবোভ এ তথ্য নিশ্চিত করেছেন।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে এক পোস্টে খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনহুবভ জানান, রাশিয়ান বাহিনী শুক্রবার গভীর রাতে শহরটিতে ড্রোন হামলা চালায়। এতে অন্তত ১৫টি আবাসিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গভর্নর আরও জানান, রুশ হামলায় সাতজন মারা গেছে। নিহতদের মধ্যে তিনজন শিশু: সাত, চার ও প্রায় ছয় মাস বয়সী এক শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও তিনজন।

ইউক্রেনের বিমান বাহিনী জানায়, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়ার লঞ্চ করা ৩১ ড্রোনের মধ্যে ২৩টিকে গুলি করে ভূপাতিত করেছে। দেশের উত্তর-পূর্বে খারকিভ অঞ্চল ও দক্ষিণে ওডেসা অঞ্চলকে লক্ষ্য করে হামলার এসব ঘটনা ঘটে।

খারকিভের প্রধান প্রসিকিউটর ওলেক্সান্ডার ফিলচাকভ টেলিগ্রাম পোস্টে জানান, তিনটি ড্রোন শহরের নেমিশ্লিয়ানস্কি জেলার পেট্রোল স্টেশনে আঘাত করেছে। ওখানে প্রচুর পরিমাণে জ্বালানি ছিল, অগ্নিকাণ্ডে আশপাশের বেশ কিছু আবাসিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আঞ্চলিক কর্মকর্তারা বলেন, অগ্নিনির্বাপক ও উদ্ধারকারীরা হামলার ক্ষয়ক্ষতি মোকাবিলা, আগুন নেভাতে ও ধ্বংসাবশেষ পরিষ্কার করতে রাতভর কাজ করেছেন।

আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবোভ তার টেলিগ্রাম পোস্টে জানান, রুশ ড্রোন খারকিভ থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে ভেলিকি বার্লুক শহরের একটি রেস্তোরাঁয় আঘাত করেছে। তবে সেখানে কোনো হতাহতের খবর জানাননি তিনি।

রয়টার্স স্বাধীনভাবে হামলার বিস্তারিত নিশ্চিত করতে সক্ষম হয়নি। রাশিয়া তাৎক্ষণিকভাবে রয়টার্সের মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি। তবে রাশিয়া এর আগে বেশ কয়েকবার বলেছে, তারা ইচ্ছাকৃতভাবে বেসামরিক সাইটগুলোকে হামলার লক্ষ্যবস্তু বানায় না।

রয়টার্স বলছে, ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে রুশ আক্রমণ শুরু হওয়ার পর থেকে খারকিভ নিয়মিত হামলার লক্ষ্যবস্তু হয়েছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে ঘন ঘন লক্ষ্যবস্তু হচ্ছে।

ওডেসার আঞ্চলিক গভর্নর জানান, শুক্রবার রাতে রুশ ড্রোন হামলায় অঞ্চলটিতে একজন আহত হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ