1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

মিয়ানমার থেকে ছোড়া গুলিতে আহত বাংলাদেশী কৃষক

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৫ বার দেখা হয়েছে

জেলা প্রতিনিধি, কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় মিয়ানমার থেকে ছোড়া গুলিতে আনোয়ারুল ইসলাম নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতের বিল এলাকায় তিনি আহত হন। তিনি ওই এলাকার বাসিন্দা।

আহত আনোয়ারুলকে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

তার পরিবারের এক নারী সদস্য বলেন, আনোয়ারুল ইসলাম সকালে ধানক্ষেতে কাজ করতে যান। সেখানে গোলাগুলির শব্দ শুনতে পেয়ে তিনি মাটিতে বসে পড়েন। এ সময় গুলি এসে তার গায়ে লাগে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, আনোয়ারুল ইসলামের গায়ে গুলি লাগার খবর পেয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

ওই ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশের দায়িত্বে থাকা নুরুল আমিন বলেন, ‘দিনে একটু স্বস্তিতে থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মিয়ানমারের ছোড়া মর্টারশেল ও গুলির শব্দে মনে হয় যেন মাটি দেবে যাচ্ছে। এই আতঙ্কে এলাকার মানুষের চোখে ঘুম নেই।

তিনি বলেন, সীমান্ত দিয়ে ঢুকে পড়া মিয়ানমার সেনাবাহিনীর কিছু লোককে স্থানীয়রা ইউনিয়ন পরিষদে নিয়ে এসেছে। এখানে পুলিশ এসে তাদের সঙ্গে কথা বলছেন।

বেশ কয়েক দিন ধরে মিয়ানমারে দেশটির সেনাবাহিনীর সঙ্গে সশস্ত্র বিদ্রোহীদের যুদ্ধ চলছে। তাদের ছোড়া গোলাগুলি বাংলাদেশে এসে পড়ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ