1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা: শেরপুরে ৩৯ জন বহিষ্কার

  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮ বার দেখা হয়েছে

জেলা প্রতিনিধি, শেরপুর : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য শেরপুরে ৩৯ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া, পরীক্ষার হলে ডিভাইস ব্যবহার করার অপরাধে ৩ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২ জানুয়ারি) শেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওবায়দুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে শেরপুর সরকারি কলেজ কেন্দ্রের সেমিনা বেগমকে এক মাস, শেরপুর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে রফিকুল ইসলামকে একমাস এবং আইডিয়াল স্কুল কেন্দ্রে শফিকুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওবায়দুল হক বলেন, আমরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা অবলম্বন করে পরীক্ষার ব্যবস্থা করেছি। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছিল। যারা অসৎ উপায় অবলম্বন করেছে তাদেরকে বহিষ্কার এবং শাস্তির আওতায় আনা হয়েছে।

আইডি কার্ড ছাড়া পরীক্ষার্থীদের ফেরত যাওয়ার ব্যাপারে বলেন, নীতিমালাতে স্পষ্টভাবে আইডি কার্ড সঙ্গে নিয়ে আসার জন্য বলা আছে। আমরা নিয়ম নীতির বাইরে তো পরীক্ষা নিতে পারি না।

শেরপুর জেলায় এ বছর ২৮৫টি আসনের বিপরীতে মোট পরীক্ষার্থী ছিল ১৩ হাজার ৩৬৩ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৪২৪ জন। ২১টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১০ হাজার ৪৩৯ জন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ