1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

একদিনের ব্যবধানেই ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার

  • আপডেট সময় : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৭৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ফ্লোর প্রাইস (শেয়ারের সর্বনিম্ন সীমা) তুলে নেওয়ার পর প্রথম কার্যদিবস রোববার (২১ জানুয়ারি) পুঁজিবাজারে ব্যাপক দরপতনের মধ্যে দিয়ে শেষ হয় লেনদেন। তবে এক দিনের ব্যবধানেই সোমবার (২২ জানুয়ারি) সূচকের উত্থানে ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার।

সোমবার (২২ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) সব মূল্য সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে লেনদেন ১ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বলে ডিএসই সূত্রে জানা গেছে।

ডিএসই‘র প্রধান সূচক ডিএসইএক্স ১৪.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৫৪ পয়েন্টে। অপর সূচক ডিএসইএস ৬.৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৮০ পয়েন্টে এবং সূচক ডিএস-৩০ ১০.৪৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪৭ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৪২ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন ছিল ৫৮৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সোমবার ডিএসইতে মোট ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২০৭টি কোম্পানির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত আছে ৪০টির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ