1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ১১ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন

বৃদ্ধির এক দিন পরই কমলো সোনার দাম

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৪০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ৪০০ টাকা বাড়ানোর একদিন পর তা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম অনুযায়ী, ভালো মানের প্রতি ভরি সোনা ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করেছে সংগঠনটি। দিনের ব্যবধানে প্রতি ভরি সোনার দাম কমল ১ হাজার ৭৫০ টাকা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৫৭১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ৭৫ হাজার ৪৬৬ টাকায় বিক্রি করা হবে।

সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

বৃহস্পতিবার সবচেয়ে ভালো মানের সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১২ হাজার ৪৪১, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৭ হাজার ৩০৯, ১৮ ক্যারেটের ৯২ হাজার ২৯ এবং সনাতন পদ্ধতির সোনার দাম ৭৬ হাজার ৬৩২ টাকায় বিক্রি করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ