1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ১২ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন

কেন্দ্রীয় ব্যাংকের লোগো অবৈধভাবে ব্যবহার

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৩৯ বার দেখা হয়েছে
bb-1-1-600x337

নিজস্ব প্রতিবেদক : অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম বা লোগো ব্যবহার করে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে লোন, রি-পেমেন্ট, ইন্টারেস্ট রেট ইত্যাদি সংক্রান্ত বিনিয়োগ ও মুনাফাকেন্দ্রিক বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।

যা সংবেদনশীল তথ্য সংগ্রহ করে বড় ধরনের জালিয়াতি সংঘটিত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ বিষয়ে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেছে কেন্দ্রীয় ব্যাংক।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংক থেকে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংক জানায়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম বা লোগো ব্যবহার করে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে লোন, রি-পেমেন্ট, ইন্টারেস্ট রেট ইত্যাদি সংক্রান্ত বিনিয়োগ ও মুনাফাকেন্দ্রিক বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। উল্লিখিত বিজ্ঞাপনগুলোতে অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করায় মোবাইল ব্যবহারকারী সাধারণ জনগণ উক্ত মোবাইল অ্যাপ্লিকেশন বা বিজ্ঞাপনগুলো নির্ভরযোগ্য বিবেচনা করে প্রতারিত হতে পারেন। এছাড়া এ ধরনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল তথ্য সংগ্রহ করে বড় ধরনের জালিয়াতি সংঘটিত হওয়ার আশঙ্কা রয়েছে।

এক্ষেত্রে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম বা লোগো ব্যবহার করে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনও ধরনের বিনিয়োগ বা মুনাফা সংক্রান্ত বিজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের কোনও সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেছে কেন্দ্রীয় ব্যাংক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ