1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

তিন প্রতিষ্ঠানের শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধি

  • আপডেট সময় : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : কোনো প্রকার মূল্য সংবেদনশীল তথ্য বা কারণ নেই ছাড়াই পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার ও একটি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম অস্বাভাবিক বাড়ছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ্য জানিয়েছে কোম্পানি দুইটি ও মিউচ্যুয়াল ফান্ড কর্তৃপক্ষ।

বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো, স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড ও প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

তথ্য মতে, সম্প্রতি কোম্পানি দুইটির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই চিঠি পাঠায়। ওই চিঠির জবাবে প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, কোনো প্রকার অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ার ও ইউনিটের দাম বাড়ছে।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, ডিএসইতে গত ২৮ নভেম্বর স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর ছিল ১০৮.৭০ টাকা। ১২ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার দর ১৭৭.১০ টাকায় উন্নীত হয়।

এদিকে, গত ৩০ নভেম্বর অলিম্পিক এক্সেসরিজের শেয়ার দর ছিল ১১.৫০ টাকা। ১৩ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার দর ১৭.৮০ টাকায় উন্নীত হয়।

এছাড়া, গত ২২ নভেম্বর প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিট দর ছিল ১৪.৪০ টাকা। ১৩ ডিসেম্বর ফান্ডটির ইউনিট দর ২১ টাকায় উন্নীত হয়। এভাবে অস্বাভাবিকভাবে শেয়ার ও ইউনিটের দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই কর্তৃপক্ষ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ