1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

বেনাপোল বন্দরে পড়ে আছে ৯০ মেট্রিক টন পেঁয়াজ

  • আপডেট সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৯ বার দেখা হয়েছে

জেলা প্রতিনিধি, যশোর : ভারত থেকে আমদানি করে আনা সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবির) ৯০ মেট্রিক টন পেঁয়াজ পাঁচদিন ধরে বেনাপোল স্থলবন্দরে পড়ে আছে। ফলে পেঁয়াজগুলো নষ্ট হয়ে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উদ্ভিদ সংগনিরোধের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার।

তিনি বলেন, ভারত থেকে টিসিবির আমদানি করা পেঁয়াজের গাড়িগুলো বেনাপোল স্থলবন্দরে চারদিন আগে আসে। সেখানে ৯০ মেট্রিক টন পেঁয়াজ রয়েছে। টিসিবির পণ্য খালাসের জন্য একজন প্রতিনিধি থাকেন। আর একটি সিঅ্যান্ডএফ এজেন্টের মাধ্যমে খালাস হয়ে থাকে। কেন পেঁয়াজের চালানটি খালাস করেনি তা বলতে পারছি না।

পেঁয়াজ নিয়ে আসা ভারতীয় ট্রাক চালক মুস্তাকিন মন্ডল বলেন, পাঁচদিন ধরে বেনাপোল বন্দরে বসে আছি। পেঁয়াজগুলো নষ্ট হয়ে যাচ্ছে। খালাসের বিষয়ে কিছু জানতে পারছি না। খালাসের জন্য কোনো আমদানিকারকের সঙ্গে যোগাযোগও করতে পারছি না।

সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স কনফিডেন্সের ব্যবস্থাপক মোর্তজা শরিফ বলেন, টিসিবির একটি ডকুমেন্ট না পাওয়ায় পণ্যটি খালাস করতে পারিনি।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার আব্দুল হাকিম বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট ‘বিল অফ এন্ট্রি’ দাখিল না করায় পেঁয়াজের চালানটি খালাস দেওয়া যাচ্ছে না। আমরা পণ্যটি খালাস দিতে উদ্যোগী হলেও ডকুমেন্ট হাতে না পাওয়ায় ছাড় করা সম্ভব হচ্ছে না। সিএন্ডএফ এজেন্ট বিল অফ এন্ট্রির পেপারসটা কাস্টমসে জমা দিলে দ্রুত চালানটি ছেড়ে দেওয়া হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ