1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

সাংবাদিক অপহরণের অভিযোগে পুলিশ বরখাস্ত

  • আপডেট সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৭৬ বার দেখা হয়েছে

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় এক বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে সন্দেহভাজন তিন পুলিশ কর্মকর্তার মধ্যে একজনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া, তদন্ত শেষে অন্য দুই কর্মকর্তার বিরুদ্ধে একই ধরনের পদক্ষেপ নেওয়া হতে পারে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পুলিশ কন্টিনজেন্ট সদর দপ্তরে এ তথ্য জানিয়েছেন কুয়ালালামপুর পুলিশপ্রধান আলাউদ্দীন আব্দুল মজিদ।

পুলিশের উদ্ধৃতি দিয়ে দেশটির গণমাধ্যমে বলা হয়, গত ৭ নভেম্বর এই অপহরণের ঘটনা ঘটে। তিন দিন পর ৯ নভেম্বর তাকে ছেড়ে দেওয়া হয়।

অপহৃত সাংবাদিক একটি আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করতেন। পাশাপাশি মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনাও করতেন তিনি। তবে নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করেনি পুলিশ।

বিবৃতিতে সেলাঙ্গর রাজ্যের পুলিশ প্রধান দাতুক হুসেইন ওমর খান বলেন, থানায় দায়ের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১০ নভেম্বর রাতে ক্লাং উপত্যকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছে। তবে তদন্তের স্বার্থে ওই বাংলাদেশির নামও প্রকাশ করেনি পুলিশ। গ্রেপ্তারকৃত তাদেরকে দুই দিনের জন্য রিমান্ডে নেওয়া হয়।

ভুক্তভোগী ওই সাংবাদিক সংবাদমাধ্যমকে জানান, মানি লন্ডারিং ও সিন্ডিকেটের মাধ্যমে বাংলাদেশি কর্মীদের সঙ্গে প্রতারণা নিয়ে কাজ করায় তাকে অপহরণ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সোমবার (১৩ নভেম্বর) এক বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে স্থানীয় তিন সরকারি কর্মকর্তাসহ ছয় জনকে গ্রেপ্তারের তথ্য জানায় দেশটির পুলিশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ