1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

দেশের পুঁজিবাজারে সূচক ও লেনদেনে পতন

  • আপডেট সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৪১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (২৭ নভেম্বর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে টানা দ্বিতীয় দিন সূচকের পতন হলো। সূচকের সঙ্গে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে ৬ হাজার ২০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১০১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৭টি কোম্পানির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত আছে ১৩৯টির।

ডিএসইতে মোট ৩৬৯ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৪৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৪২২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৫টি কোম্পানির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৮ লাখ ৪১ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ