1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে নতুন এক রেকর্ড

  • আপডেট সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ২৪৮ বার দেখা হয়েছে
share-32

বিদায়ী সপ্তাহে দেশের শেয়ারবাজারে দর বৃদ্ধির শীর্ষ তালিকায় নতুন এক রেকর্ড হয়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষ তালিকায় নিরঙ্কুশ স্থান দখল করেছে ‘বি’ ক্যাটাগরির ১০ কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগের সপ্তাহগুলোতে দর বৃদ্ধির শীর্ষ তালিকায় এ, বি, এন ও জেড ক্যাটাগরির কোম্পানির শেয়ারকে জায়গা করে নিতে দেখা গেছে। এককভাবে একটি ক্যাটাগরির কোম্পানির শেয়ারকে একচ্ছত্রভাবে থাকতে দেখা যায়নি। কিন্ত বিদায়ী সপ্তাহে ‘বি’ ক্যাটাগরির দুর্বল কোম্পানির শেয়ার অন্যান্য ক্যাটাগরির শেয়ারকে হটিয়ে নিরঙ্কুশভাবে শীর্ষ তালিকা দখল করে নিয়েছে।

কোম্পানিগুলো হলো-ফু-ওয়াং সিরামিক, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ইভিন্স টেক্সটাইল-ইটিএল, ইয়াকিন পলিমার, প্যাসিফিক ডেনিমস-পিডিএল, জিকিউ বলপেন, ঢাকা ডাইং, আজিজ পাইপস, সেন্ট্রাল ফার্মা ও ওয়াইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে সপ্তাহের ব্যবধানে শেয়ারদর বেড়েছে ফু-ওয়াং সিরামিকের ২৭.৫৯ শতাংশ, খুলনা প্রিন্টিংয়ের ২৪.৬৩ শতাংশ, ইটিএলের ১৮.৮৭ শতাংশ, ইয়াকিন পলিমারের ১৭.৯২ শতাংশ, পিডিএলের ১৬.৫৪ শতাংশ, জিকিউ বলপেনের ১৪.৯৯ শতাংশ, ঢাকা ডাইংয়ের ১৪.৮৬ শতাংশ, আজিজ পাইপসের ১৪.২১ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ১১.৮৪ শতাংশ এবং ওয়াইম্যাক্স ইলেকট্রোডের ১০.১৪ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ