1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৭ কোম্পানির

  • আপডেট সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৯০ বার দেখা হয়েছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির বিনিয়োগ তথ্য হালনাগাদ প্রকাশ করা হয়েছে। যার মধ্যে সেপ্টেম্বর মাসের তুলনায় অক্টোবর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৭টি কোম্পানির।

কোম্পানিগুলো হলো- অ্যাসোসিয়েটেড অক্সিজেন, সিভিও পেট্রোকেমিক্যালস, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, লুবরেফ (বাংলাদেশ), এমজেএল বাংলাদেশ, পাওয়ার গ্রিড কোম্পানি এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশ অ্যান্ড কোম্পানি লিামিটেড। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সিভিও পেট্রোকেমিক্যালস
অক্টোবর মাসে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে সিভিও পেট্রোকেমিক্যালস লিমিটেডের।সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৭৭ শতাংশ, যা অক্টোবর মাসে ৩.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৭০ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৫৬ শতাংশ থেকে ৩.৯৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৬৩ শতাংশে।

অ্যাসোসিয়েটেড অক্সিজেন
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৯৩ শতাংশ, যা অক্টোবর মাসে ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৩২ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.১৩ শতাংশ থেকে ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৮.৭৪ শতাংশে।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.০৭ শতাংশ, যা অক্টোবর মাসে ০.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৪৮ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.৮৩ শতাংশ থেকে ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৪২ শতাংশে।

লুবরেফ (বাংলাদেশ)
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.০৮ শতাংশ, যা অক্টোবর মাসে ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৩৯ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.১৬ শতাংশ থেকে ০.৩১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৮৫ শতাংশে।

এমজেএল বাংলাদেশ
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৯৯ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.০২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৫ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৬.৪৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৪৩ শতাংশে।

পাওয়ার গ্রিড
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৯৮ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.০২ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৮.৯৬ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৯২ শতাংশে।

তিতাস গ্যাস
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.০৪ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.০৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১৮ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.১৮ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ