1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

সাধারণ বিনিয়োগ বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৫ কোম্পানির

  • আপডেট সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৬১ বার দেখা হয়েছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩ কোম্পানির বিনিয়োগ তথ্য হাল নাগাদ প্রকাশ করা হয়েছে। যার মধ্যে সেপ্টেম্বর মাসের তুলনায় অক্টোবর মাসে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ বেড়েছে ৫ কোম্পানির।

কোম্পানিগুলো হলো- ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো), ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্স, যমুনা অয়েল কোম্পানি, খুলনা পাওয়ার কোম্পানি এবং মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড। একই সময়েপ্রাতিষ্ঠানি বিনিয়োগ বেড়েছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

মেঘনা পেট্রোলিয়াম
অক্টোবর মাসে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের। সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগ ছিল ৭.৭১ শতাংশ, যা অক্টোবর মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.৯৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৭ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৮ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৩৩.৫৫ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৩১ শতাংশে।

ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি-ডেসকো
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগ ছিল ৮.৪৬ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৪৭ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৩.৮৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৮৩ শতাংশে।

ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্স
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগ ছিল ২৭.৮৯ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৯১ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৬.০৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.০৫ শতাংশে।

যমুনা অয়েল কোম্পানি
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগ ছিল ৮.২৭ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৩০ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ২৮.৬৪ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৬১ শতাংশে।

খুলনা পাওয়ার কোম্পানি
সেপ্টেম্বর মাসে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগ ছিল ২০.৮৯ শতাংশ, যা অক্টোবর মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৯০ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৮.৯৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৯৩ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ