1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

সবজির দাম কমলেও মাছ নাগালের বাইরে

  • আপডেট সময় : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ১১০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাজারে শীতাকালীন সবজির দাম কমেছে। তবে, ক্রেতাদেরে অস্বস্তি বাড়িয়েছে মাছের বাজার। তেলাপিয়া ও পাঙ্গাস ছাড়া অন্যান্য মাছের দাম এখন মধ্যবিত্তদের নাগালের বাইরে।

শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর মিরপুর এলাকার বাজার ঘুরে এই চিত্র দেখা যায়। মাছ ব্যবসায়রী বলছেন, শীত বাড়লে মাছের যোগান আরও কমবে এবং দাম আরও বাড়বে।

বাজারে দেখা যায়, তেলাপিয়া মাছ কেজি প্রতি ২০০ টাকা দরে এবং পাঙ্গাস মাছ ১৫০ থেকে ১৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া রুই সাইজ ভেদে ৩০০ থেকে ৩৫০ টাকা কেজি, পাবদা ৩৫০ থেকে ৪০০টাকা কেজি, গলদা চিংড়ি আকার ভেদে ৬০০ থেকে ৯০০টাকা কেজি, আইড় মাছ ৭০০ টাকা কেজি এবং শোল মাছ ১২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ১ কেজি সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ১৩০০ টাকায়।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শামীম নামে একজন ক্রেতা বলেন, শীতাকালীন সবজির দাম গত কয়েক সপ্তাহের ব্যবধানে কিছুটা কমলেও মাছের বাজার তো আবার চড়া। তেলাপিয়া মাছ বাদে আর অন্য কোনো মাছ তো কিনতে পারব বলে মনে হচ্ছে না।

এদিকে, সবজি বিক্রেতারা বলছেন শীতাকালীন প্রায় সব সবজির যোগান ঠিক থাকায় কমে এসেছে দাম। টমেটো বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকা কেজি, শিম ৫০ টাকা কেজি, মূলা ৬০ টাকা কেজি, শালগম ৮০ টাকা কেজি, মরিচ ১০০ টাকা কেজি, মিষ্টি কুমড়া ৬০ টাকা কেজি, শশা ৬০ টাকা কেজি , বরবটি ৮০ টাকা কেজি, পেপে ৩০ টাকা কেজি, পেঁয়াজ কলি ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি পেঁয়াজ ১২০ টাকা এবং আলু ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাংসের বাজার একই রকম আছে বলে জানান বিক্রেতারা। ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৮০ টাকা এবং সোনালী মুরগি ২৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। গরুর মাংস ৭২০ ও খাসির মাংস ১০৫০ থেকে ১১০০ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ