1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

শেয়ারপ্রতি মুনাফা কমেছে চার কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৪৪ বার দেখা হয়েছে
dse-cse-1

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে আগের হিসাব বছরের তুলনায় কোম্পানিগুলোর শেয়ারপ্রতি মুনাফা কমেছে।

সোমবার (১৩ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে রোববার (১২ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানিটিগুলোর পরিচালনা পর্ষদ সভায় সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানিগুলো হলো- তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি, অগ্নি সিস্টেমস লিমিটেড, আমরা টেকনোলজিস লিমিটেড ও বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক লিমিটেড।

লাভেলো আইসক্রিম: কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। গত অর্থবছরের একই সময়ে হয়েছিল ০.৫৬ টাকা। এতে করে ইপিএস কমেছে ০.২৪ টাকা বা ৪৩ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.২৫ টাকায়।

অগ্নি সিস্টেমস: কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ০.৩৮ টাকা। এতে করে ইপিএস কমেছে ০.১০ টাকা বা ২৬ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.২৩ টাকায়।

আমরা টেকনোলজিস: কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ০.৩৬ টাকা। এতে করে ইপিএস কমেছে ০.১৭ টাকা বা ৪৭ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.০৪ টাকায়।

বেঙ্গল উইন্ডসোর: কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। যার পরিমাণ গত অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ০.৪৯ টাকা। এতে করে ইপিএস কমেছে ০.৩৪ টাকা বা ৬৯.৩৮। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.৮৩ টাকায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ