1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

শেয়ারবাজারে সূচকের সঙ্গে লেনদেনেও পতন

  • আপডেট সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বার দেখা হয়েছে
dse-cse-1 (2)

নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে রোববার (১২ নভেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত রয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৫ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১১০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪১৯ কোটি ৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৬৯ কোটি ৪১ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৫১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২৬ পয়েন্ট কমে ১১ হাজার ৯৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ৭২টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ১৬ লাখ ৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ