1. [email protected] : বাংলারকন্ঠ : বাংলারকন্ঠ
  2. [email protected] : বাংলারকন্ঠ.কম : বাংলারকন্ঠ.কম
  3. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

ইউনিয়ন ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৫৮ বার দেখা হয়েছে
Union-Insi

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ওই বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিবে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিয়ন ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২০ সেপ্টেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ জুলাই। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ দশমিক ৭৭ টাকা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়ায় ১৬ দশমিক ৬৬ টাকা।

একইদিনে ইউনিয়ন ইন্স্যুরেন্সের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারী-মার্চ) আর্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটি প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৮৯ পয়সা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে হয়েছিল ৫৯ পয়সা। এ হিসাবে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ২০ পয়সা বা ৩৩ দশমিক ৯০ শতাংশ। গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৭ টাকা ৪৫ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ